২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

মার্কিন ইন্দো-প্যাসিফিক নীতি

মার্কিন ইন্দো-প্যাসিফিক নীতিতে বিএনপির সমর্থন

মার্কিন ইন্দো-প্যাসিফিক নীতি
Facebook
Twitter
LinkedIn

বিস্তারিত খবর:

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সম্প্রতি মার্কিন ইন্দো-প্যাসিফিক নীতির প্রতি তাদের সমর্থন প্রকাশ করেছে। রাজধানীতে আয়োজিত এক সেমিনারে দলটির পক্ষ থেকে এই বক্তব্য প্রদান করা হয়। বিএনপির মতে, একটি নিরাপদ এবং স্থিতিশীল ইন্দো-প্যাসিফিক অঞ্চল বাংলাদেশের জাতীয় স্বার্থ রক্ষায় অপরিহার্য।

বিএনপি মহাসচিব বলেন, “আমরা বিশ্বাস করি যে, একটি শান্তিপূর্ণ এবং স্থিতিশীল ইন্দো-প্যাসিফিক অঞ্চল গড়ে তুলতে পারলে তা বাংলাদেশের জন্য অত্যন্ত সুবিধাজনক হবে। এটি আমাদের অর্থনীতি, নিরাপত্তা এবং সামাজিক উন্নতির জন্য অপরিসীম সুযোগ প্রদান করবে।”

তিনি আরও বলেন, “আমরা মনে করি যে, গণতন্ত্র এবং মানবাধিকারের প্রতিষ্ঠা এবং রক্ষার জন্য শান্তিপূর্ণ আন্দোলন অপরিহার্য। এই লক্ষ্যে আমরা সবসময় কাজ করে যাবো এবং আমাদের দেশের জনগণের স্বার্থে সবকিছু করবো।”

এই সেমিনারে বিএনপির এই অবস্থান নিয়ে বিভিন্ন মহলের মধ্যে প্রশংসা এবং সমালোচনা উভয়ই দেখা গেছে। অনেকেই মনে করেন যে, এই ধরনের আন্তর্জাতিক নীতির প্রতি সমর্থন প্রদান করে বিএনপি তাদের রাজনৈতিক দৃষ্টিভঙ্গি এবং বাংলাদেশের প্রতি তাদের দায়বদ্ধতা প্রদর্শন করেছে। অপরদিকে, কিছু সমালোচক মনে করেন যে, এই ধরনের আন্তর্জাতিক নীতির প্রতি সমর্থন জানানো দেশের স্বার্থের পরিপন্থী হতে পারে।

যাই হোক না কেন, বিএনপির এই সমর্থন বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে একটি নতুন মাত্রা যোগ করেছে এবং এটি ভবিষ্যতে দেশের রাজনীতি এবং আন্তর্জাতিক সম্পর্কে কী প্রভাব ফেলবে তা নিয়ে বিশ্লেষকরা নজর রাখছেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata