১৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

বিউবো’

বিউবো’র সাথে জেনারেল ইলেক্ট্রিকের চুক্তি স্বাক্ষরিত।

বিউবো’
Facebook
Twitter
LinkedIn

ওয়াহিদ মুরাদ, খুলনা।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এবং জেনারেল ইলেক্ট্রিক-এর মধ্যে ঘোড়াশাল ৩য় ইউনিট রি-পাওয়ারড সিসিপিপি প্রকল্প নিয়ে ‘গ্যাস টারবাইন (জিটি) মেরামতসহ সংশ্লিষ্ট উপকরণ সরবরাহ’ বিষয়ক একটি চুক্তি ৭ ডিসেম্বর ২০২৩ তারিখ বৃহস্পতিবার স্বাক্ষরিত হয়েছে। ঢাকাস্থ বিদ্যুৎ ভবনের বোর্ড রুমে অনুষ্ঠিত এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (গ্রেড-১) প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান। এসময় বিউবো’র সদস্যবৃন্দসহ উভয় পক্ষের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষরের প্রাক্কালে বিউবো চেয়ারম্যান বলেন, আজ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের জন্য অত্যন্ত আনন্দের দিন। আজকের দিন থেকে আমরা আবারও ঘোড়াশালকে পাওয়ার হাবে পরিণত করতে চলেছি। এখন ঘোড়াশাল ৩য় ইউনিটের চুক্তি স্বাক্ষর হচ্ছে। কয়েকদিন পরে ৪র্থ ইউনিটেরও চুক্তি স্বাক্ষর হবে। আর এভাবেই বঙ্গবন্ধুর হাতে গোড়াপত্তন হওয়া ঘোড়াশাল বিদ্যুৎ কেন্দ্র ফিরে পাবে তার পুরনো ঐতিহ্য। বিউবো এবং জেনারেল ইলেক্ট্রিক পাশাপাশি থেকে পরস্পরের প্রতি সহযোগিতাপূর্ণ মনোভাব অব্যাহত রেখে নির্দিষ্ট সময়ের আগে চুক্তি বাস্তবায়ন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিউবো’র সদস্য অর্থ সেখ আকতার হোসেন বলেন, আমরা অচিরেই ঘোড়াশালের বন্ধ থাকা সকল ইউনিটগুলো সচল করতে সক্ষম হবো। এ লক্ষ্যে আজকের এ চুক্তিসহ আরো নানান কার্যক্রম চলমান রয়েছে।

বিউবো’র সদস্য উৎপাদন এস এম ওয়াজেদ আলী সরদার বলেন, এ চুক্তি বাস্তবায়নে জেনারেল ইলেক্ট্রিক তাদের নিজস্ব মান বজায় রাখবে এবং আমরা ঘোড়াশালকে পূর্বের অবস্থায় দেখতে পাবো।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন পরিচালক ক্রয় মোঃ আবু ছাঈদ ও জেনারেল ইলে�

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata