১৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

ভিসা স্থগিত করল ওমান

বাংলাদেশিদের জন্য সব ধরনের ভিসা স্থগিত করল ওমান

ভিসা স্থগিত করল ওমান
Facebook
Twitter
LinkedIn

ডেস্ক রিপোর্ট: ওমান সরকার সম্প্রতি এক বিস্ময়কর সিদ্ধান্ত নিয়েছে যেখানে তারা বাংলাদেশি নাগরিকদের জন্য সব ধরনের ভিসা প্রদান স্থগিত করেছে। এই সিদ্ধান্তটি মঙ্গলবার থেকে কার্যকর হয়েছে এবং এটি বাংলাদেশি নাগরিকদের জন্য এক বড় ধাক্কা।

রয়্যাল ওমান পুলিশ (আরওপি) এই সিদ্ধান্তের ঘোষণা দিয়েছে এবং জানিয়েছে যে এই স্থগিতাদেশ সব শ্রেণির বাংলাদেশি নাগরিকদের জন্য প্রযোজ্য হবে। এই সিদ্ধান্তের পেছনে কারণ হিসেবে আরওপি কোনো ব্যাখ্যা প্রদান করেনি।

বাংলাদেশি নাগরিকরা ওমানে বিভিন্ন ক্ষেত্রে কাজ করে আসছেন এবং তাদের অবদান ওমানের অর্থনীতিতে অপরিসীম। এই স্থগিতাদেশের ফলে বাংলাদেশি কর্মীদের জন্য ওমানে কাজ করার সুযোগ হ্রাস পাবে এবং এটি তাদের জীবনযাত্রায় প্রভাব ফেলবে।

বাংলাদেশ সরকার এই সিদ্ধান্তের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে এবং ওমান সরকারের সাথে এই বিষয়ে আলোচনার জন্য যোগাযোগ করেছে। বাংলাদেশ সরকার আশা করছে যে ওমান সরকার এই সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করবে এবং বাংলাদেশি নাগরিকদের জন্য ভিসা প্রদানের প্রক্রিয়া পুনরায় চালু করবে।

এই স্থগিতাদেশের প্রভাব শুধুমাত্র বাংলাদেশি নাগরিকদের উপরই পড়বে না, বরং এটি ওমানের অর্থনীতির উপরও প্রভাব ফেলতে পারে কারণ বাংলাদেশি কর্মীরা ওমানের বিভিন্ন খাতে অবদান রাখছেন।

এই পরিস্থিতিতে, বাংলাদেশি নাগরিকদের জন্য এটি একটি কঠিন সময় এবং তারা আশা করছেন যে তাদের সরকার এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবে এবং তাদের জন্য একটি সুখবর নিয়ে আসবে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata