২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

বর্ণাঢ্য আয়োজনে দিঘলিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপিত

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস
Facebook
Twitter
LinkedIn

ওয়াহিদ মুরাদ, খুলনা–

আজ ২৬ মার্চ ২০২৪, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে জাতীয় কর্মসূচির আলোকে খুলনার দিঘলিয়া উপজেলা প্রশাসন বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে।

কর্মসূচি অনুযায়ী ২৬ মার্চ প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি আধা সরকারি স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮ টায় ১৯৭১ এর শহীদদের স্মৃতির উদ্দেশ্যে জাতির পিতার মুরালে উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন,উপজেলাপরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম এর নেতৃত্বে উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, উপজেলার বিভিন্ন স্কুল কলেজসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন। এরপর দিঘলিয়া ইউনিয়ন এর দেয়াড়াস্হ গণকবর স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, দিঘলিয়া উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ এবং আরো অনেক রাজনৈতিক ও সামাজিকসংগঠন ।

সকাল ৯ টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশন, কুচকাওয়াজ, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, ক্রীড়া প্রতিযোগিতা এবং ডিসপ্লে প্রদর্শন অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে অংশগ্রহণ করে পুলিশ, আনসার, ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বাংলাদেশ স্কাউট গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোচনা সভা, মুক্তিযু

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata