২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

বিশ্ব শান্তি

বড়দিনের বার্তায় গাজায় যুদ্ধ বন্ধের ডাক পোপের: বিশ্ব শান্তির প্রত্যাশায় এক আহ্বান

বিশ্ব শান্তি
Facebook
Twitter
LinkedIn

ভ্যাটিকান সিটি, ডিসেম্বর 25: বড়দিনের উপলক্ষে ভ্যাটিকানের সেন্ট পিটার্স ব্যাসিলিকায় এক মহান উদযাপনের মধ্যে দিয়ে, ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস বিশ্ব শান্তির জন্য এক বিশেষ বার্তা প্রচার করেছেন। তার ভাষণের মূল বিষয় ছিল গাজায় চলমান যুদ্ধ বন্ধ করা এবং ইসরায়েলি জিম্মিদের মুক্তি।

পোপ ফ্রান্সিস তার ভাষণে বলেন, “গাজায় যুদ্ধের ফলে অসংখ্য নিরপরাধ মানুষ, বিশেষ করে শিশুরা, তাদের জীবন হারাচ্ছে। এই সংঘাত শুধু মানবিক বিপর্যয় নয়, এটি আমাদের মানবতার উপর এক কলঙ্ক।” তিনি আরও যোগ করেন, “আমি ইসরায়েল ও ফিলিস্তিন উভয় পক্ষকে সহিংসতা বন্ধ করে শান্তির পথে আসার আহ্বান জানাই।”

গত ৭ অক্টোবর, হামাসের হামলার পর থেকে গাজা ও ইসরায়েলের মধ্যে চলমান যুদ্ধে অসংখ্য মানুষ নিহত ও আহত হয়েছে। পোপ ফ্রান্সিস এই সংঘাতের শিকার হওয়া সকলের জন্য প্রার্থনা করেন এবং ত্রাণ সাহায্যের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

পোপের এই বার্তা শুধু গাজা নয়, বিশ্বের অন্যান্য যুদ্ধপীড়িত অঞ্চলের জন্যও প্রযোজ্য। তিনি ইউক্রেইন, সিরিয়া, লেবানন, ইয়েমেন, আর্মেনিয়া, আজারবাইজান এবং কোরিয়ান উপদ্বীপের সংঘাতের শান্তিপূর্ণ সমাধানের জন্য প্রার্থনা করেছেন।

পোপের এই বার্তা বিশ্বজুড়ে শান্তি ও মানবতার প্রতি এক নতুন আশার আলো জ্বালিয়েছে। তার এই আহ্বান বিশ্ব নেতাদের মধ্যে সংঘাত সমাধানের প্রতি নতুন উদ্যোগ এবং সহযোগিতার পথ খুলে দেবে বলে আশা করা হচ্ছে।

বড়দিনের এই উদযাপন ও পোপের বার্তা বিশ্ববাসীর মনে শান্তি ও ভ্রাতৃত্বের বার্তা ছড়িয়ে দিয়েছে, যা আমাদের সকলের জন্য এক অনুপ্রেরণার উৎস।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata