১৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

যাতায়াতের রাস্তা বন্ধের অভিযোগ

বটিয়াঘাটায় প্রতিবেশিদের যাতায়াতের রাস্তা বন্ধের অভিযোগ

যাতায়াতের রাস্তা বন্ধের অভিযোগ
Facebook
Twitter
LinkedIn

খুলনা ব‍্যুরো :
বটিয়াঘাটার সদর ইউনিয়নের বটিয়াঘাটা শিশির সরকারের বাড়ির উত্তর পাশদিয়ে প্রতিবেশিদের চলাচলের রাস্তা হঠাৎ বন্ধ করে দিয়েছে শিশির সরকার গং বাহিনী বলে অভিযোগ উঠেছে।

এবিষয় উক্ত রাস্তা ঘেরা ও বেড়া দিয়ে জবর-দখলের অভিযোগে সুব্রত মণ্ডল বাদী হয়ে উপজেলা চেয়ারম্যান বরাবর এক লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ চলছে। রাস্তা দখল ও ঘেরাকে কেন্দ্র করে যে কোন সময় দূর্ঘটনার সম্ভবনা রয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী। শুক্রবার সকালে উক্ত চলাচলের রাস্তায় দখল করে ঘেরা বেড়া দিয়েছে স্থানীয় শিশির সরকার সহ তার বাড়ির লোকজন। খবর পেয়ে ঘটনাস্থলে যান বটিয়াঘাটা থানা পুলিশ।

 রাস্তা বন্ধের অভিযোগ

সূত্রে প্রকাশ, এলাকায় প্রতিবেশিদের যাতায়াতের রাস্তা বন্ধের অভিযোগ হলো একটি গুরুত্বপূর্ণ সামাজিক ইস্যু। এসব ঘটনা গ্রামগঞ্জে প্রায় হয়ে থাকে। সরেজমিনে গিয়ে যানা যায়,দীর্ঘদিন ধরে রাস্তাটির দুই পাশে সুব্রত মন্ডল ও শিশির সরকারদের মধ্যে জমিজমা সংক্রান্ত বিষয় সমস্যা চলে আসছে।

জমি ও রাস্তার মালিকানা,ভূমি ব্যবহার,এবং স্থানীয় সম্প্রদায়ের অধিকারের উপর বিভিন্ন দাবিদারের দ্বন্দ্বের ফলে সৃষ্টি হয়েছে রাস্তা দখলের কারন। এ বিষয়ে কয়েক বার সার্ভেয়ারের মাধ্যমে সীমানা মেপে মীমাংসা, আলোচনা ও মধ্যস্থতার সমাধান হয়নি। ভুক্তভোগীরা আইনি পদক্ষেপের মাধ্যমে রাস্তাটি দাবি করবেন বলে জানিয়েছেন সাংবাদিকদের।

শিশির সহ তার পরিবারের লোকজন বলেন,আমাদের জায়গা আমরা ঘিরেছি। পাশে অন‍্য রাস্তা আছে। তারা সেই রাস্তা দিয়ে যাতায়াত করুক। এলাকার প্রতিবেশীরা বলেন, এই রাস্তা দিয়ে আমরা দীর্ঘ ৩০/৪০ বছর ধরে যাতায়াত করে থাকি। হঠাৎ করে রাস্তাটি বন্ধ করে দিয়েছে শিশির সরকার সহ তার বাড়ির লোকজন। এলাকার ২০/২৫ টি পরিবার উক্ত রাস্তা দিয়ে যাতায়াত করে থাকি। রাস্তাটি বন্ধ করায় আমরা সবাই বিপদে পড়েছি। প্রভাষক সবুজ সরকার বলেন,বাপ ঠাকুরদার আমল থেকে আমরা এই রাস্তা দিয়ে যাতায়াত করি।

রাস্তাটি বন্ধের কারনে যাতায়াতের চরম সমস্যা হচ্ছে। এলাকার ছায়া সরকার, তুষার সরকার, নির্মল, দেবাশীষ, সবুজ, নিহার মন্ডল সহ অনেকে অভিযোগ করে বলেন, দীর্ঘদিন আমরা এই রাস্তা দিয়ে যাতায়াত করি। কিন্তু হঠাৎ শিশির সহ তার লোকজন রাস্তাটি বন্ধ করে দিয়েছে। আমরা চাই রাস্তাটি যেন উন্মুক্ত করে দেওয়া হয়। সুফলা মন্ডল নামের নব্বই বছরের এক বৃদ্ধা বলেন, চলাচলের রাস্তা বন্ধ করতে হয়না। এলাকার লোকজন সবাই আমরা এই রাস্তা দিয়ে যাতায়াত করে থাকি।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata