১৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

বর্ষসেরা পুরস্কারে

ফিফার বর্ষসেরা পুরস্কারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ

বর্ষসেরা পুরস্কারে
Facebook
Twitter
LinkedIn

বিশ্ব ফুটবলের মঞ্চে ফিফার বর্ষসেরা পুরস্কার সবসময়ই এক আলোচিত বিষয়। এই বছরের পুরস্কারের জন্য প্রাথমিকভাবে ১২ জন খেলোয়াড়কে মনোনীত করেছিল ফিফা। সেই তালিকা থেকে এখন তিন জন খেলোয়াড়ের নাম চূড়ান্ত করা হয়েছে, যারা বর্ষসেরা পুরস্কারের জন্য লড়াই করবেন। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) প্রকাশিত এই সংক্ষিপ্ত তালিকায় আছেন আর্লিং হলান্ড, কিলিয়ান এমবাপ্পে এবং লিওনেল মেসি।

কাতার বিশ্বকাপের ফাইনাল থেকে চলতি বছরের ২০ আগস্ট পর্যন্ত খেলোয়াড়দের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এই মনোনয়ন দেয়া হয়েছে। আগামী বছরের ১৫ জানুয়ারি লন্ডনে এক অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

লিওনেল মেসি, যিনি ফিফার বর্ষসেরা পুরস্কার সর্বোচ্চ পাঁচবার জিতেছেন, গত মৌসুমে পিএসজির হয়ে লিগ ওয়ানে সর্বোচ্চ অ্যাসিস্ট দিয়ে দলকে শিরোপা জেতান। মৌসুম শেষে তিনি যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়ে সেখানেও শিরোপা জেতেন। জাতীয় দলের হয়েও তার পারফরম্যান্স ছিল চোখ ধাঁধানো।

অন্যদিকে, আর্লিং হলান্ড গত মৌসুমে ম্যানসিটির হয়ে ট্রেবল জয়ে অবদান রেখেছেন। তিনি মোট ৫২টি গোল করে নিজের প্রতিভার প্রমাণ দিয়েছেন। তার এই পারফরম্যান্স তাকে বর্ষসেরা খেলোয়াড়ের দৌড়ে এগিয়ে রেখেছে।

কিলিয়ান এমবাপ্পে পিএসজির হয়ে লিগ ওয়ানে শিরোপা জেতানোর পাশাপাশি সর্বোচ্চ গোলদাতা এবং সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন। তার অসাধারণ ফর্ম তাকে এই পুরস্কারের জন্য একজন প্রবল প্রার্থী করে তুলেছে।

ফিফার বর্ষসেরা পুরস্কারের জন্য এই তিন খেলোয়াড়ের মধ্যে কে বিজয়ী হবেন, তা নিয়ে ফুটবল বিশ্বে ব্যাপক আগ্রহ ও উত্তেজনা বিরাজ করছে। তাদের পারফরম্যান্স ও অবদান বিবেচনায় নিয়ে ফিফার বিশেষজ্ঞরা, জাতীয় দলের কোচ, অধিনায়ক, ফুটবল সাংবাদিক এবং সমর্থকরা ভোট দিয়ে বিজয়ী নির্বাচন করবেন। ফুটবল প্রেমীরা এখন অপেক্ষায়, কে হবেন এই বছরের ফিফার বর্ষসেরা।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata