২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

পাইকগাছার বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন

পাইকগাছার বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন

পাইকগাছার বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন
Facebook
Twitter
LinkedIn

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
খুলনার পাইকগাছার সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যক্তিগত উদ্যোগে গাছের চারা রোপন করেছেন বৃক্ষ প্রেমিক নকিম উদ্দীন জোয়াদ্দার। উপজেলার গদাইপুর ইউনিয়নের বান্দিকাটী গ্রামের দিনমজুর নকিম উদ্দীন জোয়াদ্দার দিন মজুরের উপার্জিত অর্থ দিয়ে ১৯৮২ সাল থেকে অত্র এলাকার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করে আসছেন।

ইতোমধ্যে তিনি উপজেলা পরিষদ, আদালত চত্ত¡র, থানা চত্ত¡র, গদাইপুর ইউনিয়ন পরিষদ, ফসিয়ার রহমান মহিলা কলেজ ও সিনিয়র মাদরাসা সহ বহু প্রতিষ্ঠানে গাছ লাগিয়েছেন। তার লাগানো গাছ এখন কোটি টাকার সম্পদে পরিণত হয়েছে।

 

নিজের দিন মজুরের উপার্জিত অর্থ দিয়ে ব্যক্তিগত উদ্যোগে গাছ লাগানোর সুবাদে তিনি এলাকায় বৃক্ষ প্রেমিক হিসেবে পরিচিতি লাভ করেছেন। উপজেলা প্রশাসন সহ সর্বমহলে হয়েছেন প্রশংসিত।

তিনি প্রতিবছর এলাকার সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে গাছের চারা লাগান। যার অংশ হিসেবে এ বছরও তিনি বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন প্রজাতির গাছের চারা লাগিয়েছেন। সোমবার তিনি ঘোষাল-বান্দিকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কদবেল ও বকুল সহ বিভিন্ন প্রজাতির গাছের চারা লাগান।

এ সময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য মোবারক হোসেন গাজী, প্রধান শিক্ষক এসএম শফিকুল ইসলাম, সাংবাদিক আব্দুল আজিজ, শিক্ষক নমিতা রানী বিশ্বাস, চায়না খাতুন, ঝুমু রানী রায়, তাফরোজা নূর চিশতি, সালমা খাতুন, জুলিয়া আফরোজ, অভিভাবক শাহনিয়া পারভীন, সুরাইয়া খাতুন ও মিনারুল ইসলাম।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata