২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

পত্রিকার অনলাইনে টকশো

পত্রিকার অনলাইনে টকশো ও অনুষ্ঠান প্রচার না করতে ডিএফপির চিঠি

পত্রিকার অনলাইনে টকশো
Facebook
Twitter
LinkedIn

পত্রিকা এখন অনলাইনেও ভিজ্যুয়াল মিডিয়ার মতো নিউজ বুলেটিন, টক-শো এবং বিভিন্ন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করছে, যা দেশের বর্তমান আইন ও বিধি-বিধানের বিরুদ্ধে প্রতিবন্ধক বলে জানানো হয়েছে। এই সমস্যায় সমাধানের জন্য প্রতিষ্ঠানটি যথাযথ বিধি-বিধান অনুসরণের অনুরোধ জানিয়েছে। মঙ্গলবার ডিএফপি অধিদপ্তরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়ার স্বাক্ষরিত একটি চিঠিতে এই তথ্য উল্লেখ করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, কিছু সংবাদপত্র মুদ্রিত গণমাধ্যম বা প্রিন্ট মিডিয়া হিসাবে অনুমোদন গ্রহণ করে তারা এখন তাদের অনলাইন সংস্করণে ভিজ্যুয়াল মিডিয়ার মতো নিউজ বা নিউজ বুলেটিন, টক-শো এবং বিভিন্ন অনুষ্ঠান প্রচার করছে। প্রিন্ট মিডিয়ার বৈশিষ্ট্য এবং সংবাদপত্র হিসাবে অনুমোদন পেতে এই সংবাদগুলি অনলাইন সংস্করণে প্রচার করা যায় না। প্রতিষ্ঠানগুলি জনগণের সংবাদ সরবরাহের জন্য গণমাধ্যমের নিজস্ব সত্ত্বা ও বৈশিষ্ট্য মেনে চলতে হবে। প্রিন্ট মিডিয়ার অনলাইন সংস্করণে এই সংবাদ, নিউজ বুলেটিন, টক-শো এবং বিভিন্ন অনুষ্ঠান প্রচার করা কানুন এবং বিধি-বিধানের বিরুদ্ধে প্রতিবন্ধিত।

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, এই সময়ে আপনার পত্রিকা পরিচালনা এবং সংবাদ প্রচারে ছাপাখানা ও প্রকাশনা (ঘোষণা ও নিবন্ধিকরণ) সংশ্লিষ্ট আইন, ১৯৭৩ এবং অন্যান্য প্রযোজনীয় বিধিবিধান অনুসরণ করতে হবে।

বাংলাদেশ জার্নাল/এমএ

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata