২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

শামীমা

পঞ্চমবারের মতো অ্যাওয়ার্ড পেলেন ঝিনাইদহের চিকিৎসক শামীমা

শামীমা
Facebook
Twitter
LinkedIn

ঝিনাইদহ, 2023 – শামীমা সুলতানা, ঝিনাইদহের প্রখ্যাত চিকিৎসক, পঞ্চমবারের মতো অ্যাওয়ার্ড পেলেন এই অত্যন্ত গর্ববোধ করছেন। প্রথম অ্যাওয়ার্ড পেলেন ২০১১ সালে, এবং এই সালের প্রথম দিকে বিশ্ব নারী দিবসে ঢাকার মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তন আইডিবি ভবনে ইন্ডিয়া বাংলাদেশ কালচারাল কাউন্সিল তাকে আলোকিত নারী হিসেবে মাদার তেরেসা গোল্ড অ্যাওয়ার্ড পদকে ভূষিত করেন।

ডা. শামীমা সুলতানা, পেশাদার চিকিৎসক হিসেবে তার সেবা ও যোগদানের সাথে প্রশংসায় কাম করেছেন প্রায় তিরিশ বছর। তার চিকিৎসাসেবার পরে, তাকে ‘শেরে বাংলা পিস অ্যাওয়ার্ড’ এবং সনদপত্র প্রদান করা হয়েছে, এই সম্মাননা দেওয়া হয় ঢাকার শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের মিলনায়তনে। পরিষদের উদ্যোগে ঢাকার সোনারগাঁ হোটেলে এ সম্মাননা প্রদান করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর।

ডা. শামীমা সুলতানা ঝিনাইদহের গর্ববোধন প্রশাসকে বলেন, “এই অধৈর্য্য সম্মাননা প্রাপ্ত করার জন্য আমি প্রতিরথনা করছি প্রাপ্ত অধৈর্য্য সাক্ষরতা এবং কাজের জন্য সমর্পণ।”

এই অত্যন্ত সাফল্যের পরে, ডা. শামীমা সুলতানা অত্যন্ত গর্বিত এবং মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে আইডিবি ভবনে আলোকিত নারী হিসেবে মাদার তেরেসা গোল্ড অ্যাওয়ার্ড পদকে ভূষিত হয়েছেন। এই অত্যন্ত গর্ববোধন করছেন ডা. শামীমা, এবং এই প্রতিষ্ঠানী সম্মাননা তার চিকিৎসাসেবার মহত্ত্বপূর্ণ দায়িত্বের সাথে একক প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে।

ডা. শামীমা সুলতানা, রংপুর মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করে ১৯৮৩ সালে চাকরি জীবন শুরু করেন। তার কাজের মনোনিবেশে এবং যোগদানে দেশের স্বাস্থ্য বিভাগে একে অপরের প্রতি সমর্পণ দেখা যাচ্ছে, এবং এই নগরের মানুষদের জন্য একটি শিক্ষক, নেতা, এবং স্বাস্থ্য সেবা প্রদানকারী হিসেবে এক উজ্জ্বল উদাহরণ স্থাপন করেছেন।

ডা. শামীমা সুলতানা এই সম্মান প্রাপ্ত করার জন্য অধৈর্য্য আত্ম-সমর্পণ এবং সম্মাননা প্রদানে তার কর্মী দলের সাথে মিলিয়ে আগ্রহের সাথে কাজ করেছেন। এই প্রতিষ্ঠানী সম্মান তার কর্মীদের সমর্পণ এবং পরিশ্রমের সাথে গড়ে উঠেছে, এবং এই প্রতিষ্ঠান তার প্রথম বারের মতো অ্যাওয়ার্ড প্রাপ্ত করার সাথে তার সমর্পণ এবং প্রশংসা স্থায়ী করেছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata