২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

কর্মীদের জন্য সুসংবাদ

নতুন বছরে কুয়েতে বেসরকারি খাতের কর্মীদের জন্য সুসংবাদ

কর্মীদের জন্য সুসংবাদ
Facebook
Twitter
LinkedIn

কুয়েতের বেসরকারি খাতের কর্মীদের জন্য নতুন বছর আনছে আশার বার্তা। গালফ নিউজের এক প্রতিবেদন অনুযায়ী, কুয়েত সরকার খণ্ডকালীন কাজের সুযোগ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে, যা আগামী বছরের জানুয়ারি থেকে কার্যকর হবে।

এই সিদ্ধান্ত কুয়েতের প্রথম উপপ্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী শেখ তালাল আল খালেদের নেতৃত্বে গৃহীত হয়েছে। এর ফলে, কর্মীরা সর্বোচ্চ চার ঘণ্টা পর্যন্ত খণ্ডকালীন কাজ করতে পারবেন, তবে তাদের মূল নিয়োগকর্তার অনুমোদন প্রয়োজন হবে।

এই নতুন উদ্যোগ কুয়েতের শ্রমবাজারে এক বড় পরিবর্তন বয়ে আনবে। এটি কর্মশক্তিকে যথাযথ ব্যবহার এবং জনসংখ্যার ভারসাম্য মোকাবিলায় সহায়ক হবে। তবে, এই সুবিধা কারা কারা পাবেন তা এখনো স্পষ্ট নয়। প্রবাসী কর্মীরা এর আওতায় আসবেন কিনা তা নিয়েও প্রশ্ন রয়েছে।

কুয়েতের বর্তমান শ্রম আইন অনুসারে, খণ্ডকালীন কাজ নিষিদ্ধ। করোনা মহামারীর পর থেকে, দেশটি আবাসিক ও শ্রম আইন লঙ্ঘনের বিরুদ্ধে কঠোর অভিযান চালিয়ে আসছে। এই পরিস্থিতিতে, নতুন সিদ্ধান্তটি একটি বড় পরিবর্তন বলে মনে করা হচ্ছে।

এই সিদ্ধান্ত কুয়েতের অর্থনীতি ও শ্রমবাজারে কী প্রভাব ফেলবে, তা নিয়ে বিশ্লেষকরা বিভিন্ন মতামত প্রকাশ করছেন। অনেকে মনে করছেন যে, এটি কর্মসংস্থান বৃদ্ধি এবং অর্থনীতিতে সক্রিয়তা বাড়াবে। অন্যদিকে, কিছু বিশেষজ্ঞ আইনি ও নীতিগত জটিলতার দিকে ইঙ্গিত করছেন।

সব মিলিয়ে, কুয়েতের বেসরকারি খাতের কর্মীদের জন্য এই নতুন বছর নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করছে। তবে, এর বাস্তবায়ন ও প্রভাব নিয়ে আগামী দিনগুলিতে আরও স্পষ্টতা আসবে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata