২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে মোংলায় এমভি বসুন্ধরা

তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে মোংলায় এমভি বসুন্ধরা

তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে মোংলায় এমভি বসুন্ধরা
Facebook
Twitter
LinkedIn

মোংলা প্রতিনিধি :
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য কয়লা নিয়ে মোংলা বন্দরে নোঙ্গর করেছে এমভি বসুন্ধরা এমপ্রেস নামের দেশীয় বানিজ্যিক জাহাজ। ইন্দোনেশিয়া থেকে আসা এবারের চালানে ৩১ হাজার ৩শ’ মেট্রিক টন জ¦ালানী কয়লা নিয়ে বন্দরের হারবাড়িয়ার ১২ নম্বর এ্যাঙ্কারেজ বয়ায় নোঙ্গর করে জাহাজটি। কয়লা খালাস করে লাইটার যোগে নেয়া হবে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে।

স্থানীয় মেসার্স টগি শিপিং এজেন্ট কর্তৃপক্ষ জানায়, আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে মোংলা বন্দরের হারবাড়িয়ায় আসে দেশীয় পতাকাবাহী “এমভি বসুন্ধরা এমপ্রেস” নামের বাণিজ্যিক এ জাহাজ। গত ২২ সেপ্টেম্বর রাতের জোয়ারে এসে বঙ্গোপসাগর মোহনার হিরোনপয়েন্টে ফেয়ারওয়ে বয়ায় অবস্থান করছিল জাহাজটি। আজ শনিবার ভোরে সরাসরী হারবাড়িয়ার ১২ নম্বর এ্যাঙ্কারেজ বয়ায় এসে নোঙ্গর করে। জাহাজটি গত ৪ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার ‘মোয়ারা পানথাই’ নামক বন্দর থেকে ৪৯ হাজার ৭শ মেট্রিক টন কয়লা বোঝাই করে বাংলাদেশের উদ্দেশ্যে ছেড়ে আসে। ইন্দোনেশিয়া থেকে সাগর পথে ১৭ সেপ্টেম্বর রাত ১২টার দিকে চট্রগ্রাম বন্দরে এসে ১৮ হাজার ৪শ মেঃ টন কয়লা সেখানে খালাস করে। পরে ২২ সেপ্টেম্বর রাতে মোংলা বন্দরের উদ্দোশ্যে ছেড়ে আসে, জাহাজটি ইন্দোনেশিয়া থেকে মোংলা বন্দরে পৌছাতে ১৯ দিন সময় লেগেছে।

শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে বন্দরের হারবাড়িয়া ১২ নম্বরে নোঙ্গরের পর দুপুরের পালা থেকে কয়লা খালাসের কাজ শুরু করে কয়লা খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স এম এ হাসেম এন্ড সন্স কোম্পানীর লিঃ এর প্রতিনিধিরা। খালাস করা কয়লা কার্গো জাহাজ ও লাইটার যোগে নেয়া হবে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে। রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র কয়লার সংকটে বন্ধের পরে কয়লা নিয়ে আসা এটি ৯ম চালানের জাহাজ।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata