২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

মহাসড়কে পুলিশের তল্লাশি

ঢাকার মহাসড়কে পুলিশের তল্লাশি, আটক শতাধিক

মহাসড়কে পুলিশের তল্লাশি
Facebook
Twitter
LinkedIn

ডেস্ক রিপোর্ট :
বাসে চলছে পুলিশের তল্লাশি। আমিনবাজার, সাভার।ছবি : আশরাফুল আলম
বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকার সাভার উপজেলা ও ধামরাইয়ে তল্লাশি জোরদার করেছে পুলিশ। তল্লাশি চলাকালে সাভারের আশুলিয়া, আমিনবাজার ও ধামরাই থেকে আজ শনিবার সকাল নয়টা পর্যন্ত শতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে।

এদিকে ঢাকার প্রবেশমুখ আমিনবাজারে ঢাকামুখী সব গণপরিবহনকে ঠেকিয়ে দেওয়া হচ্ছে। সেখানে এক দফা জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হচ্ছে যাত্রীদের। পরে গাবতলী সেতুর পার হয়ে আরেক দফায় পুলিশের জেরার মুখে পড়ছেন তাঁরা। তাঁদের কেউ কেউ অভিযোগ করেন, জিজ্ঞাসাবাদের নামে অযথাই হয়রানি করা হচ্ছে। পুলিশ সদস্যরা তাঁদের মুঠোফোন ঘেঁটে দেখেছেন।

গাবতলী সেতুর পাশে পর্বত সিনেমা হলের সামনে বসানো হয়েছে পুলিশের তল্লাশিচৌকি। সেখান থেকে সকাল পৌনে ১০টা পর্যন্ত কোনো গণপরিহন ঢাকায় ঢুকতে দেওয়া হয়নি। ফলে অফিসযাত্রীসহ নানা কাজে ঢাকায় আসা যাত্রীদের পায়ে হেঁটে গন্তব্যের দিকে রওনা হতে হয়। কারণ, এ পাশেও রাস্তায় রিকশা, সিএনজিচালিত অটোরিকশাসহ অন্য কোনো যানবাহন প্রায় নেই বললেই চলে।

তবে পুলিশের দাবি, যাঁদের বিরুদ্ধে মামলা রয়েছে, তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া সন্দেহভাজন হিসেবে জামায়েত ও বিএনপির নেতা-কর্মীসহ বেশ কয়েকজকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। আজ বেলা দুইটার দিকে রাজধানীর নয়াপল্টনে সরকার পতনের এক দফা দাবিতে সমাবেশ করবে বিএনপি। একই সময় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগ। এ ছাড়া বেলা দুইটায় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন দাবিতে মতিঝিলের শাপলা চত্বর এলাকায় মহাসমাবেশ করার কথা জানিয়েছে জামায়াতে ইসলামী। তবে পুলিশ জামায়াতকে মহাসমাবেশ করার অনুমতি দেওয়ার কথা জানায়নি।

এদিকে মহাসড়কেও বাসের সংখ্যা অনেক কম। এ কারণে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। অনেকেই লেগুনা, ইঞ্জিনচালিত রিকশায় করে গন্তব্যের দিকে যাচ্ছেন। তবে ঢাকাগামী যাত্রীদের আমিনবাজার ২০ শয্যাবিশিষ্ট হাসাপাতালের সামনে তল্লাশির মুখে পড়তে হচ্ছে। এ সময় অনেকেই গণপরিবহন থেকে নেমে হেঁটেই গন্তব্যের উদ্দেশে যাচ্ছেন।
আজ সকাল সাতটার দিকে সাভারের আমিনবাজার ২০ শয্যাবিশিষ্ট হাসাপাতালের সামনে গিয়ে দেখা যায়, ওই এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকাগামী লেনে তল্লাশিচৌকি বসিয়েছে ঢাকা জেলা পুলিশ। ঢাকার উদ্দেশে দেশের বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা বাস, মাইক্রোবাস ও মোটরসাইকেল থামিয়ে যাত্রীদের অনেককেই নামিয়ে জিজ্ঞাসাবাদ করছেন পুলিশের সদস্যরা। পুলিশ সদস্যদের এ সময় তাঁদের জাতীয় পরিচয়পত্র, অফিসের পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করতে দেখা যায়। এ ছাড়া সন্দেহভাজন হিসেবে অনেককেই নামিয়ে আমিনবাজার ২০ শয্যাবিশিষ্ট হাসাপাতাল চত্বরে নিয়ে যান পুলিশ সদস্যরা। ওই স্থানে প্রায় ৩০ জনকে অপেক্ষা করতে দেখা যায়।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata