২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

ডুমুরিয়ার নদীর পানি বৃদ্ধির লীজঘের ও ফসলি জমির ধান পানির নিচে

ডুমুরিয়ার নদীর পানি বৃদ্ধির লীজঘের ও ফসলি জমির ধান পানির নিচে তলিয়ে গেছে

ডুমুরিয়ার নদীর পানি বৃদ্ধির লীজঘের ও ফসলি জমির ধান পানির নিচে
Facebook
Twitter
LinkedIn

হিরামন সাগর ডুমুরিয়া থেকে ফিরে :
খুলনার ডুমুরিয়া উপজেলার শত শত বিঘা জমির চলতি ধান ও লীজঘের পানির নিচেই তলিয়ে ক্ষয়ক্ষতি হয়েছে । নদীর পানি বৃদ্ধির কারনে খুলনার ডুমুরিয়া উপজেলার তিনটি ইউনিয়নের বিস্তৃত এলাকার লীজঘের ও ফসলি জমির ধান পানির নিচে তলিয়ে গেছে। ক্ষতির পরিমান কোটি টাকা।

রবিবার এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়,হঠাৎ করে গ্যারাইল নদীর পানির প্রচণ্ড চাপে লীজঘেরের ভেড়ীবাধ ভেঙ্গে পানিতে তলিয়ে গেছে উপজেলার সাহস,মাগুরখালী শরাফপুর ইউনিয়নের আসাননগর,রতনখালী,শিবনগর ও কাঠালিয়া,গাজীনগর,বাগারদাড়ি,মৌজায় নদীর পাশদিয়ে ছোটবড় লীজঘের,কাচা পাকা বাড়িঘর ও ফসলিজমি জয়ারের পানিতে তলিয়ে গেছে। ভূক্তভোগী শিবনগর এলাকার প্রদীপ কুমার রায় ও বংকিম ঘোষ বলেন,জয়ারের পানির চাপে ভেড়ীবাধ ভেঙ্গে লীজঘের ও ধানের জমি পানিতে তলিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

জমির ধান পানির নিচে তলিয়ে গেছে

ভুক্তভোগী মোহাম্মদ জিল্লুর রহমান বলেন,আমার বাড়িঘর ও লীজঘের পানিতে তলিয়ে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। এলাকার ভুক্তভোগীরা জরুরি ভিত্তিতে ভেড়ীবাধ নির্মানের জোর দাবী জানান কর্তৃপক্ষের নিকট। মাগুরখালী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও বতর্মান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভবেন্দ্র নাথ বালা বলেন,পানিতে তলিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৩ থেকে ৪ শত বিঘা জমির ফসল ও মাছের ঘের। পানিতে তলিয়ে ছোটবড় কাচা পাকাঘর বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata