১৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

ডুমুরিয়ায় শেখর মন্ডল

ডুমুরিয়ায় শেখর মন্ডল পান ব্যবসার অন্তরালে গড়ে তুলেছে সুদের কারবার

ডুমুরিয়ায় শেখর মন্ডল
Facebook
Twitter
LinkedIn

তুষার কবিরাজ,ডুমুরিয়া->>
ডুমুরিয়া উপজেলার গুটুদিয়ার বহুল আলোচিত শেখর মন্ডল পান ব্যবসার অন্তরালে চালিয়ে যাচ্ছে রমরমা সুদের ব্যবসা। রিক্সাচালক,খুচরা পানসুপারি ব্যবসা এরপর রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছে । অতিঅল্প সময়ের মধ্যে তিনি কোটিপতি বনে গেছেন। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মাঝে নানা গুঞ্জন শোনা যাচ্ছে।

সরেজমিনে গিয়ে কথা হয় গুটুদিয়া এলাকার রবেন মন্ডল এর ছেলে শেখর মন্ডলের সাথে। বর্তমানে পেশায় একজন খুচরা পান বিক্রেতা, বিভিন্ন হাট বাজারে ঘুরে পান সুপারি বিক্রি করে থাকে। এর আগে তিনি খুলনা শহরে রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। যে টাকা আয় হয় তাতে এ বাজারে সংসার চালানোই কঠিন। তবে তার আছে এক ভয়ঙ্কর রূপ। সংসার চালানো তো পরের কথা, সে কয়েক কোটি টাকার সম্পত্তির মালিক হয়েছে রাতারাতি।

একজন পান বিক্রেতা হয়েও করেছেন ৩তলা বিশিষ্ট আলিশান ফ্লাট বাড়ি। প্রতি বছর ক্রয় করেন কোটি টাকার সম্পত্তি। এ যেন কি আলাদিনের চেরাগ ? এছাড়াও নিজেই করেছেন অবৈধ ব্যাংকিং কার্যক্রম, গাড়ীর লোন,সাধারন লোন,সঞ্চয় ও ডিপিএস কার্যক্রম। তবে কোটি টাকা আয় করলেও সরকারকে জীবনে কোনদিন দেয়নি এক টাকা রাজস্ব। এমনকি নেই কোনো সঞ্চয় সমিতির রেজিস্ট্রেশন। স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে ৫০ হাজার টাকা দিয়ে ব্যাংক চেক নেয় শেখর মন্ডল।

যার সুদ হয় দেড় লাখ টাকা। সুদ সহ ২ লাখ টাকা ফেরত দিতে না পারায় ২লাখ টাকার সম পরিমান ২শতক জমি লিখে নিয়েছে শেখর মন্ডল। এমন অভিযোগ একাধিক ব্যক্তির। তার কাছে ডিপিএস এ টাকা রাখলে লাভ দেয় দ্বিগুণ। তবে কিভাবে লাভের টাকা জোগাড় করেন তিনি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার সুপারির ব্যবস্যা থেকেই সবার লাভ দেই। তবে অনেকের ডিপিএস এর মেয়াদ শেষ হওয়ার পরেও টাকা ফেরত দিতে পারছে না। তারা বাড়ি এসে বার বার ধর্ণা দিচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, সুদে ব্যবস্যা করে সে বানিয়েছে এত সম্পত্তি ও অট্টালিকা। কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে এমন কার্যক্রম পরিচালনায় ঝুকিতে রয়েছে সাধারণ গ্রাহক। সরকার হারাচ্ছে হাজার হাজার টাকা রাজস্ব। সুদে মহাজন শেখর মন্ডলকে অচিরেই আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসি সহ সচেতন মহল।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata