১৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

সাংবাদিক সমাবেশ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সাংবাদিক সমাবেশ

সাংবাদিক সমাবেশ
Facebook
Twitter
LinkedIn

বরিশাল প্রতিনিধি ->>
‘ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না হওয়া পর্যন্ত সাংবাদিকদের আন্দোলন চলবে’ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ বলেছেন,সরকারের বিতর্কিত ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ বাতিল না হওয়া পর্যন্ত সারাদেশের সাংবাদিকদের আন্দোলন থামবে না।

এই কালো আইনের অপপ্রয়োগ করে মোট সাত হাজার একটি মামলা হয়েছে, অনেককে শাস্তি দেয়া হয়েছে। গত বুধবার সকাল ১০টায় বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ বাতিলের দাবিতে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,শুনেছি সরকার এই আইনের কিছু কিছু বিষয় সংশোধন করতে চায়। আমরা স্পষ্ট ভাষায় বলেছি, এই কালো আইনের কোনো সংশোধন নয়। এটি পুরোপুরি বাতিল করতে হবে। একইসাথে সাংবাদিক সুরক্ষা আইনের পক্ষে আমরা যেসব সুপারিশ করেছি তা সংযুক্ত করে আইনটি পাশ করতে হবে।

বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়ন আত্মপ্রকাশ উপলক্ষে আয়োজনে এই সাংবাদিক সমাবেশে সভাপতিত্ব করেন দৈনিক নয়া দিগন্তের বরিশাল ব্যুরো প্রধান আযাদ আলাউদ্দীন। অনুষ্ঠান উদ্বোধন করেন বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল।

প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশিদ আলম, বিএফইউজের সহ-সভাপতি রাশিদুল ইসলাম এবং ওবায়দুর রহমান শাহীন ও প্রচার সম্পাদক মাহমুদ হাসান।

সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক দিনকাল ও এটিএন বাংলার নিজস্ব প্রতিবেদক মো: হুমায়ুন কবির, দৈনিক সংগ্রামের বরিশাল ব্যুরো প্রধান অ্যাডভোকেট মো: শাহে আলম, প্রথম আলোর প্রতিনিধি জহুরুল ইসলাম জহির, ঝালকাঠি প্রেসক্লাবের সহ-সভাপতি দৈনিক যুগান্তরের আক্কাস সিকদার, ভোলা প্রেসক্লাবের সদস্য মো: ইউনুছ শরীফ, বরগুনা সাংবাদিক ইউনিয়নের তালুকদার মাসুদ ও গোলাম কিবরিয়া, বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সভাপতি মো: মনিরুজ্জামান খান প্রমুখ।

হাফিজুর রহমান হীরা ও মামুন-অর-রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে বক্তারা আরো বলেন, ‘বর্তমান সরকারের আমলে সাংবাদিক দম্পতি সাগর রুনিকে খুন করা হয়েছে। এই মামলাটির তদন্ত প্রতিবেদনদাখিল সময় ৯৯ বার পেছানো হয়েছে, দেশের ইতিহাসে তো বটেই বিশ্বের ইতিহাসেও এমন ঘটনা বিরল। চলমান এই মামলার তারিখ বার বার পেছানোর ঘটনাই প্রমাণ করে আমাদের বিচার বিভাগ স্বাধীন নয়। মূলত স্বৈরাচারী এই ফ্যাসিস্ট সরকারের পতন ছাড়া এদেশের জনগণের ভাগ্যের পরিবর্তন হবে না।

এজন্য স্বাধীন সংবাদিকতা ও মুক্ত গণমাধ্যমের কোনো বিকল্প নেই। অনুষ্ঠানে দৈনিক নয়া দিগন্তের বরিশাল ব্যুরো প্রধান আযাদ আলাউদ্দীনকে সভাপতি ও দৈনিক ভোরের আলোর নির্বাহী সম্পাদক হাফিজুর রহমান হীরাকে সাধারণ সম্পাদক এবং আমাদের সময়ের বরিশাল ব্যুরো প্রধান আল-মামুনকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট বরিশাল জেলা সাংবাদিক ইউনিয়নের কার্যকরী কমিটি ঘোষণা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আবদুল্লাহ। উপস্থিত সাংবাদিকরা কণ্ঠভোটে এই কমিটির প্রতি নিজেদের সমর্থন জানান।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata