২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

আমির এজাজ খান আটক

জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান আটক

আমির এজাজ খান আটক
Facebook
Twitter
LinkedIn

খুলনা জেলা বিএনপি’র আহবায়ক কুদরতে আমির এজাজ খানের গ্রেফতারি: নাশকতার অভিযোগে জেলা গোয়েন্দা পুলিশের অভিযান

খুলনা, ০২ নভেম্বর: খুলনা জেলা বিএনপি’র আহবায়ক কুদরতে আমির এজাজ খানকে আজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে নগরীর ময়লাপোতা মোড় এলাকা থেকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। খুলনার বটিয়াঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ শওকত কবির এই গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি শওকত কবির সাংবাদিকদের জানান, গতকাল বটিয়াঘাটা থানায় দায়ের হওয়া বিস্ফোরক আইনের একটি মামলায় এজাজ খানের নাম উঠে আসে। তার বিরুদ্ধে নাশকতার মামলা এবং অন্যান্য অপরাধমূলক কার্যকলাপের অভিযোগ রয়েছে। এই মামলার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার সাঈদুর রহমান গ্রেফতারের বিষয়টি স্বীকার করে আরও জানান, খুলনা নগরী এবং জেলার বিভিন্ন উপজেলায় এজাজ খানের বিরুদ্ধে নাশকতার বেশ কিছু মামলা রয়েছে। এসব মামলায় তার নাম জড়িত থাকায় তাকে গ্রেফতার দেখানো হবে এবং আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।

এজাজ খানের গ্রেফতারি নিয়ে বিএনপি এবং তার সমর্থকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে। তারা এই গ্রেফতারিকে রাজনৈতিক প্রতিহিংসা বলে অভিহিত করেছেন এবং তার অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন। বিএনপির এক বিবৃতিতে বলা হয়েছে, এজাজ খান একজন শান্তিপ্রিয় রাজনীতিবিদ এবং তার উপর আনা অভিযোগগুলো মিথ্যা এবং ভিত্তিহীন।

এদিকে, সরকারি দল এবং পুলিশ প্রশাসন দাবি করেছে যে, গ্রেফতারি পুরোপুরি আইন অনুযায়ী এবং এজাজ খানের বিরুদ্ধে প্রমাণিত অপরাধের জন্য তাকে আইনের আওতায় আনা হয়েছে।

এই ঘটনার পর খুলনা শহরে এবং জেলাজুড়ে উত্তেজনা বিরাজ করছে। বিএনপি এবং তার জোটের দলগুলো প্রতিবাদ সমাবেশ এবং মিছিলের ডাক দিয়েছে। পুলিশ এবং আইন শৃঙ্খলা বাহিনী অতিরিক্ত সতর্কতা অবলম্বন করেছে এবং নগরীতে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

এজাজ খানের গ্রেফতারির পরবর্তী ঘটনাপ্রবাহ এবং এর রাজনৈতিক প্রভাব নিয়ে সকলের নজর রয়েছে। এই ঘটনা আগামী দিনের রাজনীতিতে কি ধরনের প্রভাব ফেলবে তা নিয়ে বিশ্লেষণ এবং আলোচনা চলছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata