২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

ঘূর্ণিঝড় হামুন

ঘূর্ণিঝড় হামুন মোকাবিলায় পাইকগাছা উপজেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি গ্রহণ

ঘূর্ণিঝড় হামুন
Facebook
Twitter
LinkedIn

এস,এম,আলাউদ্দিন সোহাগ: পাইকগাছা

ঘূর্ণিঝড় হামুন মোকাবিলায় পাইকগাছা উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন। উপজেলা প্রশাসনের নির্বাহী এ কর্মকর্তা বলেন অত্র উপজেলা সুন্দরবন সংলগ্ন এলাকায় হওয়ায় সব সময় দুর্যোগ ঝুঁকিতে থাকে।

প্রতিটি দুর্যোগে উপকূলীয় এ উপজেলার মানুষ এবং অন্যান্য জান মালের নিরাপত্তা নিশ্চিত করতে উপজেলা প্রশাসন সব সময় তৎপরাতার সাথে কাজ করে থাকে। অন্যান্য দুর্যোগের ন্যায় ঘূর্ণিঝড় হামুন মোকাবিলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা করে বিভিন্ন প্রস্তুতি গ্রহণ করা হয় বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস জানান। ইতোমধ্যে কর্ম এলাকার প্রতিটি ওয়ার্ডে সিপিপি ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সাথে নিয়ে রেডক্রিসেন্ট কর্মীরা কাজ শুরু করেছেন বলে জানিয়েছেন উপজেলা রেডক্রিসেন্ট এর সহকারী প্রকল্প কর্মকর্তা ইলিয়াস শাহ।

উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু বলেন দুর্যোগ মোকাবেলায় উপজেলায় বিশেষ কন্ট্রোল রুম খোলা হয়েছে। এর মাধ্যমে উপজেলার প্রতিটি এলাকার তাৎক্ষণিক খবরাখবর নেওয়া হচ্ছে। ইউএনও মুহাম্মদ আল-আমিন বলেন সাধারণ মানুষের নিরাপদ আশ্রয়ের জন্য ১০৮ টি সাইক্লোন শেল্টার ও পর্যাপ্ত শুকনো খাবার প্রস্তুত রাখা হয়েছে।

ইউনিয়ন পরিষদ সহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান প্রস্তুত রয়েছে। এছাড়া সিপিপি, রেডক্রিসেন্ট ও স্বেচ্ছাসেবকদের প্রস্তুত রাখা হয়েছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata