২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

খাবার পানির চরম সংকট কেসিসি মেয়র

খাবার পানির চরম সংকট : কেসিসি মেয়র

খাবার পানির চরম সংকট কেসিসি মেয়র
Facebook
Twitter
LinkedIn

খুলনা অফিস :
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, রামপাল-মোংলার বিভিন্ন এলাকায় খাবার পানির চরম সংকট রয়েছে। লবণাক্ততার কারণে খাবার পানির জন্য এ অঞ্চলের মানুষকে অনেক কষ্ট করতে হয়। তবে রামপাল পাওয়ার প্লান্ট নির্মাণের পর থেকে তারা অনেক সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। এ পর্যন্ত বেশ কয়েকটি খাবার পানির প্লান্ট স্থাপন করেছে। এর ফলে মানুষের পানীয় জলের কষ্ট অনেকটাই কমেছে। আমার প্রত্যাশা পাওয়ার প্লান্টের পক্ষ থেকে আরো বেশি করে পানির প্লান্ট স্থাপন করা হবে।

কেসিসি মেয়র রবিবার বাংলদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ কোম্পানী কর্তৃক রামপাল পাওয়ার প্লান্ট সংলগ্ন বিভিন্ন ইউনিয়নে স্থাপিত ‘আয়রন রিমোভাল ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট উইথ পাইপ লাইন ওয়াটার ডিস্ট্রিবিউশন সিস্টেম’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। পাওয়ার প্লান্ট সংলগ্ন জিরো পয়েন্ট চত্বরে বিআইএফপিসিএল এই অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে মেয়র রামপাল উপজেলার হুড়কা ইউনিয়নে একটি খাবার পানির প্লান্টের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামপাল পাওয়ার প্লান্টের প্রকল্প পরিচালক অতনু দত্ত। প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার তারিকুল ইসলামের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন সিজিএম শান্তনু কুমার মিশ্র, জি এম (এইচ আর) মঙ্গলা হরিনদার, রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম, হুড়কা ইউপি চেয়ারম্যান তপন কুমার গোলদার ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অংগনের নেতৃবৃন্দসহ এলাকার সর্বস্তরের মানুষ।
উলে­খ্য, রামপাল পাওয়ার প্লান্টের উদ্যোগে এ পর্যন্ত দুইটি উপজেলার বিভিন্ন ইউনিয়নে অন্তত ৭টি খাবার পানির প্লান্ট স্থাপন করা হয়েছে। এসব প্লান্ট থেকে প্রায় আড়াই হাজার মানুষ পানীয় জলের অভাব পুরন করছেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata