২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

আবারও বাড়লো এলপিজির গ্যাসের দাম

আবারও বাড়লো এলপিজির গ্যাসের দাম

আবারও বাড়লো এলপিজির গ্যাসের দাম
Facebook
Twitter
LinkedIn

বিশেষ প্রতিনিধি :
১২ কেজি এলপিজির দাম বাড়লো ৭৯ টাকা । এক মাসের ব্যবধানে দেশে ভোক্তাপর্যায়ে আবারও বেড়েছে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম। এবার ১২ কেজি সিলিন্ডারের দাম ৭৯ টাকা বাড়িয়ে এক হাজার ৩৬৩ টাকা করা হয়েছে।

সোমবার (২ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। নতুন দাম আজ সন্ধ্যা ৬টা থেকেই কার্যকর হবে।
এর আগে সেপ্টেম্বর মাসে ভোক্তাপর্যায়ে ১২ কেজি এলপিজির দাম এক হাজার ১৪০ থেকে ১৪৪ টাকা বাড়িয়ে এক হাজার ২৮৪ টাকা করা হয়েছিল।

১২ কেজি সিলিন্ডার ছাড়াও সাড়ে পাঁচ কেজি থেকে শুরু করে ৪৫ কেজি পর্যন্ত সব সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে। এরমধ্যে ৫.৫ কেজির দাম বাড়িয়ে ৬২৫ টাকা, ১২.৫ কেজি ১ হাজার ৪২০, ১৫ কেজি ১ হাজার ৭০৪, ১৬ কেজি ১ হাজার ৮১৮, ১৮ কেজি ২ হাজার ৪৫, ২০ কেজি ২ হাজার ২৭২, ২২ কেজি ২ হাজার ৫০০, ২৫ কেজি ২ হাজার ৮৪০, ৩০ কেজি ৩ হাজার ৪০৮, ৩৩ কেজি ৩ হাজার ৭৪৯, ৩৫ কেজি ৩ হাজার ৯৭৬ এবং ৪৫ কেজির দাম ৫ হাজার১১৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

ঘোষণায় বলা হয়েছে, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্যপ্রতি কেজি ১১৩ টাকা ৬১ পয়সা সমন্বয় করা হয়েছে। এছাড়া রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহকৃত বেসরকারি এলপিজির ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১০৯ টাকা ৭৯ পয়সা সমন্বয় করা হয়েছে। এছাড়া ভোক্তাপর্যায়ে অটোগ্যাসের দাম মূসকসহ প্রতি লিটারের মূল্য ৬২ টাকা ৫৪ পয়সা সমন্বয় করা হয়েছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata