১৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

গ্রাম প্রতিরক্ষা

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রায় পাঁচ লাখ ১৭ হাজার সদস্য মোতায়েন

গ্রাম প্রতিরক্ষা
Facebook
Twitter
LinkedIn

ঢাকা, বাংলাদেশ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রায় পাঁচ লাখ ১৭ হাজার সদস্য মোতায়েন করেছে ভোট কেন্দ্র ও ব্যালট বাক্সের নিরাপত্তা নিশ্চিত করার জন্য। এই ঘোষণা দেওয়া হয়েছে খিলগাঁও‌য়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে, যেখানে বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক উপস্থিত ছিলেন।

মেজর জেনারেল হক জানিয়েছেন যে, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী, সারা দেশের ৪২ হাজার ১৪৯টি ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় পাঁচ লাখ পাঁচ হাজার ৭৮৮ জন সাধারণ আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও, ২৫০ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্যরা গত ২৯ ডিসেম্বর থে‌কে ১০ জানুয়ারি পর্যন্ত স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন রয়েছে।

মহাপরিচালক আরও বলেন যে, প্রতিটি ভোট কেন্দ্রে ১২ জন করে আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন, যার মধ্যে ছয়জন পুরুষ ও চারজন মহিলা সদস্য থাকবেন। তিনি জানান, নির্বাচনী কেন্দ্রের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় কোনো ধরনের অবহেলা বরদাশত করা হবে না।

এছাড়াও, তিনি উল্লেখ করেন যে, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪০ হাজার ১৯৯টি ভোটকেন্দ্রের নিরাপত্তায় চার লাখ ৮২ হাজার ২৩৮ জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন ছিলেন। তিনি আরও বলেন, নির্বাচন বিরোধী যারা আছে তারা চায় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে, কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক প্রস্তুত আছে এবং নাশকতা নির্মূল করতে সক্ষম।

সংবাদ সম্মেলনে আনসার-ভিডিপির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজিম উদ্দিন সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই নির্বাচনে আনসার ও ভিডিপির প্রতিটি সদস্যকে নির্দেশ দেওয়া হয়েছে যে, তারা নির্ভয়ে ও উৎফুল্লভাবে ভোট কেন্দ্রে আসা সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করবেন। এই ব্যবস্থাপনা একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করার লক্ষ্যে গৃহীত হয়েছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata